Friday, May 31, 2013

নিজে নিজে তৈরি করুন পোর্টেবল সফটওয়ার...!!!

Be the first to comment!


আমরা অনেকে অনেক সময় যে কোন সফটওয়ার ইস্টল করতে যামেলা হবে বলে,পোর্টাবল সফটওয়ার খুজি কিন্তু এখন আর খুজতে হবে না আপনার কাছের সফটওয়াটি পোর্টবল করা সম্ভব, তবে আর কথা না বলে কাজের কথায় আসি
এ জন্য যা দরকার হবে তাহল যদি আপনার কম্পিউটারে উইন রার সেটাপ করা থাকে তবে ভাল আর যদি না থাক তবে এখান থেকে ডাউনলোড করে নিন। আপনি যে সফটওয়াটি পোর্টাবল করতে চান সেটি আগে ইস্টল করে নিতে হবে,আর যদি আগে ইস্টল করা থাকে তাহলেও চলবেপ্রথমে সফটওয়াটি ইস্টল করুন এবং ইস্টল শেষে এই লোকেশনে যান...বিস্তারিত পড়ুন এখানে..
ডেরাইভ C>Program Files> আপনি যে ফাইটি সেটাপ করেছেন সেই ফাইলটি খুজুন, এবং সেই ফোল্ডারে ডুকে আপনাকে খুজে বের করতে হবে, কোন ফাইলটি রান হয় মানে কোন ফাইলটিতে ডাবল ক্লিক করলে আপনার সফটওয়ারটি ওপেন হয়? আপনাদের বুঝতে সুবিধার্থে আমি আমার একটি সফটওয়ার দ্বারা দেখাচ্ছি

আমার টা নাম টোটাল ভিডিও কনর্ভাটার, আমি সেটাপ করার পর উপরের নিয়ম অনুযায়ী লোকেশনে গিয়ে আমি খুজে পেলাম কোন আইকটি রান হয় তো এখন দেখুন নিচের ছবি তাহলে বুঝতে সুবিধা হবে


এখানে আমরা দেখতে পাইতেছি গোল লাল চিহ্নটি দিয়ে যেটি দেখানো হয়েছে এটিতে সি লেখা আর একটিতে পি লেখা আমি এই সংকেতে বুঝালাম সিতে কনর্ভাটার আর পি তে পেলেয়ার কার আমি যেটি দিয়ে কাজ করতেছি সেটা প্লেয়ার এবং কনর্ভাটার টু টো কাজই করে তাই দেখানো হল,এখন এখান থেকে আমার যেটি লাগবে সেটির কাজ করব, তো এখানে আমি শুধু একটির কাজ দেখাব তবে অন্য গুলোর কাজও একই নিয়মে যদি অন্য গুলো দরকার হয় তাহলে একই নিয়মে করতে পারেন, এখানে দেখুন সিতে ডাবল ক্লিক করলে কনর্ভাটার টি ওপেন হয় তাই আপনার যে টি ওপেন হবে মানে রান হবে সেটিকে রিনেম করে নামটি কপি করুন এবং এই রান ফাইলটি যে ফোল্ডারে আছে সেই ফোল্ডারে সব ফাইল সিলেক্ট করুন (Ctrl+A চাপুন) এর পর যেকোন একটি ফাইলের উপরে মাউসের রাইট ক্লিক করুন দেখুন Add to Archive এ ক্লিক করুন এরপর নিচের ছবি আসবে দেখুন



এরপর Advanced ট্যাবে যান এখানে থেকে ডান পাশে দেখুন SFX options এ ক্লিক করুন এরপর নিচের ছবি দেখুন



এরপর এখান থেকে Modes ট্যাবে যান নিচের ছবি দেখুন



এবার ওকে দিয়ে বেরিয়ে আসুন
আবার নিচের ছবি দেখুন

ব্যাস কাজ শেষ হয়ে গেল পোর্টাবল সফটওয়ার এবার দেখুনএবার আপনি চাইলে আপনার ইস্টল ফাইলটি আনস্টল করে রাখতে পারেন






ধন্যবাদ সবাই ভাল থাকবেন

Related Post:

  • 0Blogger Comment
  • Facebook Comment